JuboKantho24 Logo

কারামুক্তির পর প্রথম বক্তব্যেই ঐক্যের ডাক দিলেন মাওলানা মামুনুল হক

মতবিরোধ ভুলে ইসলামিক দলগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে হেফাজতের সাবেক নেতা মাওলানা মামুনুল হক বলেন, ‘বাংলাদেশের আলেমসমাজ, হেফাজতে ইসলাম বাংলাদেশ ও বাংলাদেশ খেলাফত মজলিসসহ সকল  ভাতৃপ্রতীম সংগঠন, সকল ধর্মপ্রাণ ইসলামপন্থী বিভিন্ন ছোট-খাটো মতবিরোধ, মতভেদ, মতপ্রার্থক্যের ঊর্ধ্বে উঠে যারা ‘এলায়ি কালিমাতুল্লাহ’র এক বাণীতে বিশ্বাসী, আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন কায়েম করতে চাই, আল্লাহর দ্বীনের ঝান্ড সমুন্নত করবার এই আন্দোলনে আমি নিজেকে উৎসর্গ করার ঘোষণা করছি। আমি সকল ওলামায়েকেরামকে, ধর্মপ্রাণ সকল মুসলিম ভাইকে আল্লাহর দ্বীন কায়েমে উদ্যোগী হবার আহ্বান জানাই’।

তিনি বলন, ‘নবী ইউসুফ আলাইহিস সালাম কারামুক্তির পর তাঁর প্রতি যারা অন্যায়কারী ছিল, তাদের স্বরূপ ও মুখোশ জাতির সামনে উম্মোচন হয়ে যাবার পর তিনি যে কথা বলেছিলেন, আমি নবী ইউসুফ আ. এর অনুসারী হিসাবে তাঁর সুরে সুর মিলিয়ে এই কথাই বলতে চাই ‘ব্যক্তিগত আক্রোশের প্রতিশোধ আমরা কারো কাছ থেকে নিব না’।

আজ শুক্রবার বেলা ১১ টায় কাশিমপুর কারাগার থেকে মুক্তি লাভের পর মোহাম্মদপুর জনমুদ্রে ভরা রাজপথে জুমাপূর্বে মাওলানা মামুনুল হক এই বক্তব্য দেন। এর আগে তিনি সর্বোচ্চ স্তরের তাওহীদি জনতার ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়েছেন।

শাইখুল হাদিস মাওলানা মামুনুল হক বলেন, ‘অন্যায়ভাবে আমাদের কাররুদ্ধ করা হয়েছে, বুলেটের আঘাতে আমাদের ভাইদেরকে হত্যা করা হয়েছে। আমাদেরকে নানাভাবে নিস্পেষণ করা হয়েছে। আমাদেরকে জনগণ থেকে বিচ্ছিন্ন করার সব ধরনের অপচেষ্টা করা হয়েছে। আমি আজ এ মহূর্তে আমার এই মুক্তি উপলক্ষে বলতে চাই আমাদের উপর জুলুম করা হয়েছে, এটাকে আমরা সহ্য করে নিলাম। আমাদের ভাইদের হত্যা করা হয়েছে এটাকেও আমরা সহ্য করে নিলাম। আমরা আমাদের সন্তানের লাশ কাঁধে তুলে নিয়েছি, সেটাও আমরা হাসিমুখে মেনে নিলাম, আমাদেরকে অপমান ও লাঞ্চনার সবধরনের ষড়যন্ত্রের সম্মুখীন হতে হয়েছে, সেটাকেও হাসিমুখে বরণ করে নিয়েছি। কিন্তু আল্লাহর এই জমিনে আল্লাহ এবং তাঁর রাসূলের কোনো অসম্মান এক মুহূর্তের জন্য আমরা বরদাশত করে নেব না’।

আল্লাহ ও রাসূলের অপমান সহ্য করা হবে না জানিয়ে তিনি বলেন, ‘আমরা আমাদের সর্বেচ্চ ত্যাগ ও কুরবানি স্বীকার করতে প্রস্তুত রয়েছি। জীবন দিতে প্রস্তুত রয়েছি। আল্লাহর এই জমিনে আল্লাহর দ্বীনের ঝান্ডা সমুন্নত করেই আমাদের যাত্রা থামবে ইনশাআল্লাহ। হয়তো শাহাদাত, নয়তো খেলাফত ইনশাআল্লাহ। আল্লাহর জমিনে আল্লাহর খেলাফত প্রতিষ্ঠার যে আওয়াজ আজ পৃথিবীর দিকে দিকে উচ্চারিত হচ্ছে, সে আওয়াজ বাংলার জমিনে খেলাফতের এই আন্দোলন চূড়ান্ত গন্তব্যে পৌঁছাবে ইনশাআল্লাহ’।

Jubokantho24 Ad
এ জাতীয় আরো সংবাদ
এ জাতীয় আরো সংবাদ