JuboKantho24 Logo

তীব্র গরমে মহাসড়কে গাড়ি চালকদের ঠান্ডা শরবত খাওয়াচ্ছেন মাদরাসার ছাত্ররা

আরাফাত নুর;

তীব্র দাবদাহে উত্তরার দক্ষিণখানে যানবাহন চালক ও পথচারীদের বিশুদ্ধ খাবার পানির শরবত খাওয়াচ্ছেন মাদরাসার শিক্ষক ও ছাত্ররা।

বুধবার (১ মে ) দুপুর ২টায় বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে দক্ষিণখান মুন্সিমার্কেট এলাকায় পথচারীদের মাঝে এ শরবত বিতরণ করা হয়।

এ সময় বাস-ট্রাক পিকআপভ্যান চালকদের তীব্র দাবদাহের মধ্যে সচেতন হয়ে গাড়ি চালাতে পরামর্শ দেয়া হয়। যানবাহন চালকরা মহাসড়কে এমন মানবিক এই কর্মকাণ্ডকে স্বাগত জানান।

রিক্সা চালক আবুল হোসেন জানান, তীব্র এই গরমে প্রচুর পানি পান করা দরকার হলেও সেই সুযোগ আমরা পাইনা। মাদ্রাসার হুজুরদের এই শরবত খাওয়ানোর উদ্যোগকে আমরা খুশি।

বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস দক্ষিণখান শাখার দায়িত্বশীল আবু হুরায়রা জানান, তীব্র দাবদাহে সাধারণ মানুষসহ যানবাহনের চালকরা অসুস্থ হয়ে পড়ছেন। তীব্র গরমে বিশুদ্ধ পানির জন্য অনেক চালকরা হাহাকার করেন। এজন্য মানবিক দৃষ্টিভঙ্গি থেকে আমাদের কেন্দ্রীয় নির্দেশনার আলোকে আমরা এ উদ্যোগ নিয়েছি।

এ বিষয়ে যুব মজলিস উত্তরা জোনের সভাপতি মুফতি নেয়ামতুল্লাহ আমিন বলেন, এই উদ্যোগটি খুবেই প্রশংসনীয়। আমি নিজেও উদ্যোগটি নেওয়ার প্রস্তুতি নিচ্ছি। আমি এই বিষয়ে সর্বদা তাদের সাহায্য সহযোগীতা করার চেষ্টা করবো,ইনশাআল্লাহ।

Jubokantho24 Ad
এ জাতীয় আরো সংবাদ
এ জাতীয় আরো সংবাদ